Daily Sunshine

জেএসসি-জেডিসি’র ফরম পূরণের সময় বৃদ্ধি

Share

সানশাইন ডেস্ক: চলতি বছর নভেম্বর মাস থেকে শুরু হবে ২০১৯ শিক্ষাবর্ষের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। গত এক মাস ধরে পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম চলমান রয়েছে। রোববার এ কার্যক্রম শেষ হয়। সোমবার ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফরম পূরণে সময় আরো সাতদিন বৃদ্ধি করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
বলা হয়েছে, ২০১৯ শিক্ষাবর্ষের জেএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি করা হয়েছে। আগামী ১১ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। এ সময়ের মধ্যে নির্ধারিত ফির অতিরিক্ত ২৫ টাকা বিলম্ব ফি-সহ প্রদান করতে হবে। স্কুল থেকে সোনালী সেবার মাধ্যমে এ ফরম পূরণের অর্থ আগামী ১৯ সেপ্টেম্বর জমা দিতে বলা হয়েছে।
ঢাকা বোর্ড থেকে জানা গেছে, আগামী ৪ অথবা ৫ নভেম্বর থেকে শুরু হতে পারে জেএসসি ও জেডিসি পরীক্ষা। অন্যান্য বারের চাইতে এবারও পরীক্ষার সময় ১০ দিন কমিয়ে আনা হবে। এবারো সকল বিষয়ে সৃজনশীল প্রশ্নে পরীক্ষা আয়োজন করা হবে। প্রথমে এমসিকিউ পরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। ফরম পূরণ কার্যক্রম শেষ হওয়ার পরবর্তী ১৫ দিনের মধ্যে এ পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে বলেও জানা গেছে।

সেপ্টেম্বর ১০
০৩:০০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সেলাই মেশিনেই চল্লিশ বছর

সেলাই মেশিনেই চল্লিশ বছর

রোজিনা সুলতানা রোজি : জীবন তো চলবেই জীবনের মতো ! তবে জীবনের মান চলমান রাখতে বিভিন্ন জন বেছে নিচ্ছেন বিচিত্র পেশা। কারন, জীবনের ভার বহন করতে জীবিকা প্রয়োজন সর্বাগ্রে। কেউ ছোটবেলা তো কেউ বড় হয়ে, সবাইকেই কোনো না কোনো পেশার সাথে নিজেকে সম্পৃক্ত করতেই হয়। যার যার সুবিধা মত তারা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত