Daily Sunshine

মোরগের ঠোকরে নারীর মৃত্যু

Share

সানশাইন ডেস্ক: অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলে বাড়ির পাশে মুরগির পেড়ে রাখা ডিম সংগ্রহ করতে গিয়ে সঙ্গী মোরগের ঠোকরে এক নারীর মৃত্যু হয়েছে।
অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ৭৬ বছর বয়সী ওই নারীর ময়নাতদন্তে দেখা যায়, তার বাম পায়ের নিচের দিকে মুরগির ঠোকরের চিহ্ন রয়েছে। সেখান থেকে রক্তক্ষরণের ফলে এক পর্যায়ে তিনি মারা যান।
আন্তর্জাতিক জার্নাল ‘ফরেনসিক সায়েন্স, মেডিসিন অ্যান্ড প্যাথোলজি’র আগস্ট সংখ্যায় এ ঘটনার ওপর একটি বিশ্লেষণী লিখেছেন অ্যাডেলেইড বিশ্ববিদ্যালয়ের ফরেনসিক বিশেষজ্ঞ অধ্যাপক রজার বিয়ার্ডস।
সেখানে তিনি জানান, ওই নারীর শরীরে মাত্র দুটি ক্ষতচিহ্ন পাওয়া যায়। এছাড়া আগে থেকে তার উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও শিরা ফোলার সমস্যা ছিল। যারা রক্তনালীর সমস্যায় ভোগেন পাখি বা জীবজন্তু তাদের ক্ষেত্রে যেকোনো মাত্রার বিপদ বয়ে আনতে পারে, ওই নারীর মৃত্যুকে তার একটি সতর্কতা বলে উল্লেখ করেন অধ্যাপক। ‘যাদের রক্তনালী বিষয়ক সমস্যা আছে, ছোটখাটো গৃহপালিত প্রাণীও তাদের মৃত্যুর কারণ হতে পারে, এ ঘটনা তারই নমুনা’, জানান রজার বিয়ার্ডস।

সানশাইন/০৪ সেপ্টেম্বর/ রোজি

সেপ্টেম্বর ০৪
২০:১০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

আসাদুজ্জামান নূর : ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে হয়তো গোলাপ ফুলের জুড়ি নেই, তাই হয়তো অন্য কোন ফুলের নামে দিবস পালিত হয় না। কিন্তু ৭ ফেব্রুয়ারি পালিত হয় রোজ ডে। এদিন ভালোবাসার মানুষকে গোলাপ ফুল উপহার দেন অনেকেই। এছাড়াও গোলাপের বিশেষত্ব এটা সব ঋতুতেই পাওয়া যায়। সবার পছন্দের তালিকার শীর্ষে গোলাপ না

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত