Daily Sunshine

কাঠফাটা রোদে পুড়ছে রাজশাহী

Share

স্টাফ রিপোর্টার: শরতে এসে তীব্র রোদে পুড়ছে রাজশাহী। যেন চৈত্রের খরা শুরু হয়েছে। রাজশাহীর ঝকঝকে নীল আকাশে উড়ে বেড়াচ্ছে মেঘের ভেলা। কিন্তু বৃষ্টি নেই। দিনভর ঝলমলে রোদ তবে সে রোদের তীব্রতা ঝাঝালো। গায়ে বিধছে আগুনের মত। বৃষ্টি নেই। তাই বেড়ে গেছে তাপমাত্রা। আবহাওয়া অফিস বলছে, এই শরতে রাজশাহী অঞ্চলে চলছে মৃদু তাপদাহ।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদু তাপদাহ বলে। বুধবার রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসই পাওয়া গেছে। আর ভোরে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে মৃদু তাপদাহের ভ্যাপসা গরমে নাজেহাল হচ্ছেন রাজশাহীর মানুষ। ঘরে-বাইরে সবখানেই ভ্যাপসা গরম। বিশেষ করে দুপুরে ঠা ঠা রোদে তাপমাত্রা আরও বেশি অনুভূত হচ্ছে। এতে মানুষ অল্পতেই ক্লান্ত হয়ে পড়ছে। ভীড় বাড়ছে রাস্তার ধারের ফুটপাতে থাকা বিভিন্ন ধরনের কোমল পানীয়ের দোকানগুলোতে।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক রাজীব খান বলেন, শরতের শুরু থেকেই বৃষ্টি কমে গেছে। সর্বশেষ ২৬ আগস্ট শূন্য দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ ধরনের ছিটেফোটা বৃষ্টিতে তাপমাত্রা কমবে না। দরকার ভারী বর্ষণ। কিন্তু আপাতত ভারী বর্ষণের কোনো সম্ভাবনা নেই। তাই মৃদু তাপদাহ চলতে পারে আরও কয়েকদিন।

সানশাইন/ ২৯ আগস্ট/ রোজি

আগস্ট ২৯
১৪:৩৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাইকেলে স্কুলযাত্রায় ওরা

সাইকেলে স্কুলযাত্রায় ওরা

রোজিনা সুলতানা রোজি : এমন এক সময় ছিল যখন মেয়েদের সাইকেল চালানোকে সমাজ নেতিবাচক দিক হিসেবেই দেখতো। মেয়েদের অল্প বয়সে বিয়ে দেয়া হত যখন তারা বুঝতোই না যে বিয়ে কি? সাইকেল চালানো তো দূরের কথা মেয়েদের পড়ালেখারও তেমন সুযোগ দেয়া হত না। কিন্তু সমাজ আজ আধুনিকতার ছোঁয়ায় সচেতন হয়েছে। সমাজের

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত